ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আপনার মূল্যবান ভোটটি দিন

ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩– DIP Job Circular 2023: ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর কর্তৃক নিম্নেবর্ণিত ৬টি পদে মোট ১০৩জন প্রার্থী নিয়োগের জন্য যোগ্যতা সম্পন্ন বাংলাদেশের নাগরিকদের থেকে পূরণকৃত আবেদনপত্র আহ্বান করা হচ্ছে। চলমান সকল সরকারি-বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি পেতে ভিজিট করুন newssrc.com

ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সংক্ষিপ্ত বর্ণনা

প্রতিষ্ঠানের নামইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি
চাকরির ধরনসরকারি
পদ/ক্যাটাগরি সংখ্যা০৬টি
প্রার্থী নিয়োগ সংখ্যা১০৩টি
আবেদন করার মাধ্যমঅনলাইন
আবেদন করার বয়সবিজ্ঞপ্তিতে উল্লেখ আছে
আবেদন প্রকাশের তারিখ২৭ ডিসেম্বর, ২০২২
আবেদন করার শেষ তারিখ২৩ জানুয়ারি, ২০২৩
ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ ২০২৩ সার্কুলার

ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি
ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি
ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ ২০২৩ঃ আবেদনের ঠিকানা

এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রত্যাশী প্রার্থীদেরকে আগামী ২৩ জানুয়ারি, ২০২৩ এর মধ্যে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইন ব্যতীত ডাকযোগ বা অন্যকোন মাধ্যমে আবেদন গ্রহণযোগ্য নয়। সরাসরি অনলাইনে আবেদন করতে নিচের বাটনটিতে ক্লিক করুন। 

ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ ২০২৩ঃ আবেদনের শর্তাবলি

  • আবেদনকারীর বয়স ৩১ ডিসেম্বর, ২০২২খ্রিঃ তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং ২৫ মার্চ, ২০২০ খ্রিঃ তারিখে অনুর্ধ্ব ৩০ বছর হলে তারা আবেদনের যোগ্য বলে গণ্য করা হবে।
  • মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা অথবা শারীরিক প্রতিবন্ধীদের বয়স ৩১ ডিসেম্বর, ২০২২ খ্রিঃ তারিখে সর্বনিম্ন ১৮ বছর তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। এক্ষেত্রে ২৫ মার্চ, ২০২০ খ্রিঃ তারিখে সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত তারা আবেদনের যোগ্য মর্মে বিবেচিত হবেন। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের বয়সসীমা নির্ধাণের ক্ষেত্রে অনুচ্ছেদ-১ অনুসরণ করতে হবে। এসএসসি বা সমমানের সনদপত্রের ভিত্তিতে অনুচ্ছেদ নং-১ ও ২ অনুসারে বয়স নির্ধারণ করা হবে এবং বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয় ।
  • এতিমখানা নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীগণ সকল জেলা থেকে আবেদন করতে পারবেন এবং তাদেরকে যথাযথ কর্তৃপক্ষের সনদ দাখিল করতে হবে। প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে সরকারি আদেশ মোতাবেক অন্যান্য কোটাও অনুসরণ করা হবে।
  • সরকারি/আধা-সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান/বিভিন্ন কর্পোরেশনে কর্মরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান অনুসরণ করা হবে।

DIP Job Circular 2023

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর (DIP) বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি অধিদপ্তর এবং এ অধিদপ্তটি বাংলাদেশের নাগরিকদের বিদেশে যাতায়াতে সহায়তা প্রদান করার জন্য কাজ করে থাকে। বাংলাদেশে মোট ৬২টি আঞ্চলিক পাসপোর্ট অধিদপ্তর রয়েছে এবং এই অধিদপ্তরের বর্তমান মোট জনবল হচ্ছে ১১৮৪জন।

কর্তৃপক্ষ থেকে প্রকাশিত হওয়া মাত্রই দৈনন্দিন এই ওয়েবসাইটে ইমিগ্রেসন ও পাসপোর্ট অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তির মতো বিভিন্ন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এবং সেগুলো ভালো করে বিশ্লেষণ করা হয়। তাই নিয়মিত এরকম চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির আপডেট পেতে ভিজিট করুন newssrc.com | আজকের আলোচনা শেষ পর্যন্ত পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার নিকতস্ত চাকরি করতে আগ্রহী প্রার্থী থাকলে এই বিজ্ঞপ্তিটি তাদের নিকট শেয়ার করে পৌছিয়ে দিতে ভুলবেন না। ধন্যবাদ!

Leave a Comment