বেফাক পরীক্ষার রেজাল্ট ২০২২ ইবতিদাইয়্যাহ

২০২২ সালের মার্চ মাসে বেফাক পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং ৪৫ তম কেন্দ্রীয় পরীক্ষা সম্পন্ন হওয়ার পর শিক্ষার্থীরা তাদের ফলাফলের জন্য অপেক্ষা করছেন। কর্তৃপক্ষ শিক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়নের কাজ শেষ করেছেন এবং জানিয়ে দিয়েছিলেন যে, আগামী ২৫ থেকে ২৬ রমজান এর ভেতরে শিক্ষার্থীদের এই পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করবে। 

২০২২ সালে বেফাকের ৪৫ তম কেন্দ্রীয় পরীক্ষা গ্রহণ করা হয় এবং এই পরীক্ষা গ্রহণ করার পর শিক্ষার্থীদের উত্তরপত্র মূল্যায়নের কাজ চলমান থাকে। অবশেষে উত্তরপত্র মূল্যায়ন শেষ করে ফলাফল প্রস্তুত করা হয়েছে এবং এই ফলাফল শিক্ষার্থীদের জন্য ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। 

তাই আপনার জন্য আমাদের ওয়েবসাইটে আপনাদের বেফাক পরীক্ষার ফলাফল দেখে নেওয়ার জন্য ওয়েবসাইটের লিঙ্ক এবং সেখানে গিয়ে কোন কোন ধাপ অনুসরণ করে আপনি ফলাফল দেখতে পারবেন তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি।

আপনারা যারা এতদিন ফলাফলের জন্য অপেক্ষা করছিলেন এবং ফলাফল পাওয়ার জন্য অধৈর্য হয়ে গিয়েছিলেন তারা এই পরীক্ষার ফলাফল দেখে নিয়ে নিশ্চিত হয়ে নিতে পারেন যে, পরীক্ষায় অংশগ্রহণ করে আপনি কত নম্বর অর্জন করতে পেরেছেন এবং পরীক্ষায় আপনার পারফরম্যান্স কেমন ছিল।

প্রত্যেক বছর বেফাক পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ২০২২ সালে প্রকাশিত রুটিন অনুসারে শিক্ষার্থীদের এই পরীক্ষা ৯ মার্চ থেকে ১৬ ই মার্চ পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত করা হয়। শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে এবং যারা পরীক্ষায় অংশগ্রহণ করে থাকে তাদের পরীক্ষা জাতির অথবা বিশেষ করে ফলাফলের জন্য অপেক্ষা করতে থাকে।

কিন্তু শিক্ষার্থীর সংখ্যা অনুসারে উত্তরপত্র মূল্যায়ন করতে কিছুটা সময় লাগবে। তাই, সেই ধারাবাহিকতায় মার্চ মাসে পরীক্ষা শেষ হল এপ্রিল মাসের শেষ দশকের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের ৪৫তম বেফাক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সারা দেশের ৪৮০ টি পুরুষ ও ৭০৬ টি মহিলা কেন্দ্রে মোট ৬ টি স্তরে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। অংশগ্রহণকারী মোট পরীক্ষার্থী ছিলেন ২০৮৯৯৪ জন। এতে পুরুষ পরীক্ষার্থী ছিলেন ১০৩৪৯২ জন, মহিলা পরীক্ষার্থী ছিলেন ১০৫৫০২ জন। গড় পাশের হার হচ্ছে ৭৪.০৪% |

 স্টার মার্ক পেয়েছেন ২৭০৫২ জন। প্রথম বিভাগে পাশ করতে পেরেছেন ৩১৪৬৪ জন। মোট উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ১৪৯২৩৩ জন। পরীক্ষার ফলাফলের যাবতীয় তথ্য বেফাকের নিজস্ব ওয়েব সাইটে প্রকাশ করেছে। যা আপনারা যাতে ঘরে বসেই বেফাক পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন।

 সেই জন্য আজকে আমরা এই পোস্টে সকল তথ্য তুলে ধরেছি। ৪৫ তম বেফাক পরীক্ষার রেজাল্ট ফজিলত দেখা যাবে এসএমএস ও অনলাইনের মাধ্যমে আপনাদের সবার সুবিধার্থে কিভাবে বেফাক পরীক্ষা রেজাল্ট চেক করবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল।

বেফাক ফলাফল জাতীয় সকল তথ্য http://wifaqresult.com/ এই ওয়েবসাইটে পাওয়া যাবে। তাই আপনার যদি বেফাক পরীক্ষার ফলাফল জানতে ইচ্ছুক হন তাহলে আপনি উপরের উল্লেখিত ওয়েবসাইটের এড্রেস সংগ্রহ করে নিন অথবা এই ওয়েবসাইটের এড্রেস গুগোল এ গিয়ে টাইপ করে ওয়েবসাইটে প্রবেশ করুন। সেখানে গিয়ে আপনারা সর্বপ্রথম আপনাদের পরীক্ষার সাল ২০২২ সাল দিয়ে দিবেন।

ফলাফল দেখে নেওয়ার ক্ষেত্রে আপনি ২০২২ সালের পরীক্ষার্থী হিসেবে নির্বাচন করতে হবে। পরবর্তী ঘরে গিয়ে আপনাদের মারহালা নির্বাচন করতে হবে। পরীক্ষার রুটিন অনুসারে আমরা জানতে পেরেছি যে ৪৫ তম বিভাগের পরীক্ষায় তিনটি মারহালা এর শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেছেন।

এখন আপনাকে পরবর্তী ঘরে গিয়ে ইংরেজিতে রোল নম্বর টাইপ করে সাবমিট বাটনে ক্লিক করলেই সেখানে শিক্ষার্থীর ব্যক্তিগত তথ্য পেয়ে যাবেন এবং কোন বিষয়ে কত নম্বর পেয়েছেন তাও দেখতে পারবেন।

যদি ওয়েবসাইটের সার্ভারে কোন ধরনের সমস্যা না থাকে এবং ইন্টারনেট কানেকশন যদি ভাল থাকে তাহলে আপনাদের প্রদত্ত তথ্যের ভিত্তিতে এবং সাবমিট বাটনে ক্লিক করার মাধ্যমে পরবর্তী পেজে গিয়ে ফলাফল থেকে আপনি আপনার ফলাফল জেনে নিতে পারবেন।

কওমি পরীক্ষা 2022-এর শিক্ষার্থীরা যেকোনো মোবাইল অপারেটর থেকে এসএমএসের মাধ্যমে বেফাক ৪৫তম পরীক্ষার ফলাফল দেখে নিতে পারবেন। আপনার মোবাইল মেসেজ অপশনে নিম্নে দেওয়া কোডটি টাইপ করুন এবং 9933 নম্বরে পাঠাতে হবে। এর আলোচনা নিম্নরূপঃ

BEFAQ <SPACE> FIRST ENGLISH LETTER OF CLASS <SPACE> ROLL NUMBER <SPACE> AND SEND TO 9933

এসএমএসটি পাঠাতে আপনাদের ক্লাসের ইংরেজি শব্দের প্রথম অক্ষরটি(First english letter of class)দিতে হবে। নিচে এগুলোর সংক্ষিপ্তরূপ ব্যাখ্যা করা হলোঃ

T = Takmeel, F= Fazilat, S = Sanabia Ulaiya, M= Mutawassitah, E= Ebtadaiyah, H= Hifzul Quran. Q= Qirat

উদাহরণস্বরূপঃ BEFAQ T 123456 

আশা করি উপরোক্ত আলোচনায় আপনারা উপকৃত হয়েছেন। পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন। সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।

Leave a Comment