০৮টি ক্যাটাগরিতে ৪৫টি শুন্যপদে প্রার্থী নিয়োগ দেবে পিআইডি

আপনার মূল্যবান ভোটটি দিন

পিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩PID Job Circular 2023: সম্প্রীতি প্রেস ইনফরমেশন ডিপার্টমেন্ট (পিআইডি) তাদের প্রতিষ্ঠানের জন্য কর্তৃপক্ষ কর্তৃক উল্লেখিত ৮টি ক্যাটাগরিতে মোট ৪৫টি শূন্যপদের জন্য যোগ্য প্রার্থী নিয়োগের লক্ষে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং বাংলাদেশের স্থায়ী নাগরিকদের হতে নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন ফর্ম পূরণ করে আবেদন করার আহ্বান জানানো হচ্ছে। বাংলাদেশের সকল যোগ্য প্রার্থীরাই আবেদন করতে পারবেন এবং আবেদনের বিস্তারিত তথ্য আলোচনা নিম্নে বর্ণনা করে তুলে ধরা হয়েছে। যেকোনো প্রকার বিজ্ঞপ্তি সবার আগে জানতে ভিজিট করুন newssrc.com এবং আপনার সুভিদার্থে এই সাইটের নোটিফিকেশন চালু করে রাখুন।

আরও দেখতে পারেন

পিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

তথ্য অধিদফতর (পিআইডি) রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রচারমূলক বিষয়াদি তত্ত্বাবধান করে থাকে এবং বিদেশি রাষ্ট্র প্রধান, সরকার প্রধান, ভিআইপিদের বাংলাদেশ সফরের বিষয়াদিসহ সংবাদপত্র, রেডিও, টেলিভিশনের মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকাণ্ড প্রচারের ব্যবস্থা করে থাকে। এছাড়া সরকারি এ সংস্থাটি বাংলাদেশে অবস্থানরত বিদেশি সাংবাদিকদের সাথে লিয়াজোঁ রক্ষা করার পাশাপাশি স্থানীয় ও বিদেশী সাংবাদিকদের অ্যাক্রিডিটেশন কার্ড প্রদান করে এবং সংবাদ মাধ্যমের জন্য টেলিফোন গাইড, দেশি-বিদেশি সাংবাদিকদের জীবন বৃত্তান্ত ও অন্যান্য তথ্য সংরক্ষণ করে থাকে।

পিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি সংক্ষিপ্ত বিবরণ

প্রতিষ্ঠানের/সংস্থার নামপ্রেস ইনফরমেশন ডিপার্টমেন্ট (পিআইডি)
চাকরির ধরনসরকারি চাকরি
পদ/ক্যাটাগরি সংখ্যা৮টি
প্রার্থী নিয়োগ সংখ্যা৪৫টি
আবেদন করার মাধ্যমঅনলাইন
নির্ধারিত বেতনবিজ্ঞপ্তিতে উল্লেখিত রয়েছে
আবেদন প্রকাশের তারিখ২৪ জানুয়ারি, ২০২৩
আবেদন গ্রহণ শুরু করার তারিখ৩০ জানুয়ারি, ২০২৩
আবেদন করার শেষ তারিখ১৯ ফেব্রুয়ারি, ২০২৩
পিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

১। পদের নামঃ ইনফর্মেশন অ্যাসিস্ট্যান্ট

শুন্যপদের সংখ্যাঃ ০৯টি

আবেদনের শেষ তারিখঃ ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

২। পদের নামঃ ফটোগ্রাফার

শুন্যপদের সংখ্যাঃ ০৪টি

আবেদনের শেষ তারিখঃ ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

৩। পদের নামঃ সাঁট-মুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার-অপারেটর

শুন্যপদের সংখ্যাঃ ০৫টি

আবেদনের শেষ তারিখঃ ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

৪। পদের নামঃ ড্রাইভার

শুন্যপদের সংখ্যাঃ ০৩টি

আবেদনের শেষ তারিখঃ ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

৫। পদের নামঃ ক্যাটালগার

শুন্যপদের সংখ্যাঃ ০১টি

আবেদনের শেষ তারিখঃ ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

৬। পদের নামঃ স্টোর অ্যাসিস্ট্যান্ট

শুন্যপদের সংখ্যাঃ ০১টি

আবেদনের শেষ তারিখঃ ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

৭। পদের নামঃ অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক

শুন্যপদের সংখ্যাঃ ০৪টি

আবেদনের শেষ তারিখঃ ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

৮। পদের নামঃ অফিস সহায়ক

শুন্যপদের সংখ্যাঃ ১৮টি

আবেদনের শেষ তারিখঃ ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

পিআইডি নিয়োগ ২০২৩ সার্কুলার

তথ্য অধিদফতর (পিআইডি) রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রচারমূলক বিষয়াদি তত্ত্বাবধান করে। বিদেশি রাষ্ট্র প্রধান, সরকার প্রধান, ভিআইপিদের বাংলাদেশ সফরের বিষয়াদিসহ সংবাদপত্র, রেডিও, টেলিভিশনের মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকাণ্ড প্রচারের ব্যবস্থা করে। এছাড়া সরকারি এ সংস্থাটি বাংলাদেশে অবস্থানরত বিদেশি সাংবাদিকদের সাথে লিয়াজোঁ রক্ষা করার পাশাপাশি স্থানীয় ও বিদেশী সাংবাদিকদের অ্যাক্রিডিটেশন কার্ড[৫] প্রদান করে। এছাড়া সংবাদ মাধ্যমের জন্য টেলিফোন গাইড ও দেশি-বিদেশি সাংবাদিকদের জীবন বৃত্তান্ত ও অন্যান্য তথ্য সংরক্ষণ করে। তথ্য অধিদফতর (পিআইডি) রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রচারমূলক বিষয়াদি তত্ত্বাবধান করে। বিদেশি রাষ্ট্র প্রধান, সরকার প্রধান, ভিআইপিদের বাংলাদেশ সফরের বিষয়াদিসহ সংবাদপত্র, রেডিও, টেলিভিশনের মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকাণ্ড প্রচারের ব্যবস্থা করে। এছাড়া সরকারি এ সংস্থাটি বাংলাদেশে অবস্থানরত বিদেশি সাংবাদিকদের সাথে লিয়াজোঁ রক্ষা করার পাশাপাশি স্থানীয় ও বিদেশী সাংবাদিকদের অ্যাক্রিডিটেশন কার্ড[৫] প্রদান করে। এছাড়া সংবাদ মাধ্যমের জন্য টেলিফোন গাইড ও দেশি-বিদেশি সাংবাদিকদের জীবন বৃত্তান্ত ও অন্যান্য তথ্য সংরক্ষণ করে।তথ্য অধিদফতর (পিআইডি) রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং বিভিন্ন মন্ত্রণালয়ের প্রচারমূলক বিষয়াদি তত্ত্বাবধান করে। বিদেশি রাষ্ট্র প্রধান, সরকার প্রধান, ভিআইপিদের বাংলাদেশ সফরের বিষয়াদিসহ সংবাদপত্র, রেডিও, টেলিভিশনের মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকাণ্ড প্রচারের ব্যবস্থা করে। এছাড়া সরকারি এ সংস্থাটি বাংলাদেশে অবস্থানরত বিদেশি সাংবাদিকদের সাথে লিয়াজোঁ রক্ষা করার পাশাপাশি স্থানীয় ও বিদেশী সাংবাদিকদের অ্যাক্রিডিটেশন কার্ড[৫] প্রদান করে। এছাড়া সংবাদ মাধ্যমের জন্য টেলিফোন গাইড ও দেশি-বিদেশি সাংবাদিকদের জীবন বৃত্তান্ত ও অন্যান্য তথ্য সংরক্ষণ করে।

পিআইডি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
আবেদনের শেষ তারিখঃ ১৯ ফেব্রুয়ারি, ২০২৩

পিআইডি নিয়োগ ২০২৩-আবেদনের ঠিকানা

এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রত্যাশী প্রার্থীদেরকে আগামী ১৯ ফেব্রুয়ারি, ২০২৩ এর মধ্যে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইন ব্যতীত ডাকযোগ বা অন্যকোন মাধ্যমে আবেদন গ্রহণযোগ্য নয়। সরাসরি অনলাইনে আবেদন করতে নিচের বাটনটিতে ক্লিক করুন। 

পিআইডি নিয়োগ ২০২৩-আবেদনের শর্তাবলি

  • উক্ত বিজ্ঞপ্তির কোনো পদে সরাসরি নিয়োগের জন্য কোনো ব্যক্তি যোগ্য বলে বিবেচিত হবেন না যদি সে বাংলাদেশের নাগরিক না হন, অথবা বাংলাদেশের স্থায়ী বাসিন্দা না হন, অথবা বাংলাদেশের ডমিসাইল না হন এবং যদি তিনি এমন কোনো ব্যক্তিকে বিবাহ করেন অথবা বিবাহ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন, যিনি বাংলাদেশের নাগরিক নয় তাহলেও তিনি এই নিয়োগ জন্য যোগ্য ব্যক্তি বলে বিবেচিত হবেন না।
  • প্রার্থী নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধিবিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধিবিধানে কোন সংশোধন হলে তা অত্যাবশ্যকভাবে অনুসরণ করা হবে।
  • উক্ত নিয়োগে প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে প্রচলিত সরকারি বিধি মোতাবেক সকল ধরণের কোটা পদ্ধতি/নীতি অনুসরণীয় হবে।
  • উক্ত নিয়োগের ক্ষেত্রে প্রার্থীগণের বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
  • প্রার্থী কর্তৃক প্রদত্ত অসম্পূর্ণ বা ত্রুটিপূর্ণ আবেদন পত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।
  • প্রার্থী যদি সরকারি, আধা-সরকারি এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত থাকেন তবে তাকে অবশ্যই কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। তবে সরকারি, আধা-সরকারি এবং স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূলকপি অত্যাবশ্যকভাবে জমা দিতে হবে।

PID Job Circular 2023

এই ওয়েবসাইটে দৈনিক সরকারি, বেসরকারি, এনজিও, গ্রুপ ও বিভিন্ন সময় জরুরি নিয়োগ বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয় যেগুলোর অনেকটাই আপনার যোগ্যতা অনুযায়ীও মিলে যেতে পারে। আপনি যদি পিআইডি নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত শূন্যপদসহ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির মতো বিভিন্ন চাকরির নিয়মিত আপডেট পেতে চান, তবে ভিজিট করুন newssrc.com। আপনি যদি একজন চাকরি প্রার্থী হয়ে থাকেন তবে উক্ত সাইটটিতে গিয়ে অন্যান্য বিজ্ঞপ্তি দেখতে পারেন যা আপনারও উপকারে আসতে পারে।

একইসাথে আপনার পরিচিত চাকরি প্রার্থীদেরও অবশ্যই এই নিয়োগ বিজ্ঞপ্তি ও অন্যান্য চাকরি বিজ্ঞপ্তিগুলো শেয়ার করে তাদেরকেও উপকৃত হওয়ার সুযোগ করে দিতে পারেন কারণ এই সাইটে শতভাগ সঠিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করার নিশ্চয়তা দেওয়া হয়। আশা করি, প্রতিটি নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে আপনিও উপকৃত হন এবং আপনার পরিচিত চাকরি প্রত্যাশীদের চাকরি পাওয়ার সুযোগ করে দিবেন।

Leave a Comment