১১৬৬ জনকে চাকরি দিচ্ছে খাদ্য অধিদপ্তর

আপনার মূল্যবান ভোটটি দিন

খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩Food Department Job Circular 2023: সম্প্রীতি খাদ্য অধিদপ্তর তাদের প্রতিষ্ঠানের জন্য কর্তৃপক্ষ কর্তৃক উল্লেখিত শূন্যপদের জন্য যোগ্য প্রার্থী নিয়োগের লক্ষে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এবং বাংলাদেশের স্থায়ী নাগরিকদের হতে নিয়োগ বিজ্ঞপ্তিটির আবেদন ফর্ম পূরণ করে আবেদন করার আহ্বান জানানো হচ্ছে। বাংলাদেশের সকল যোগ্য প্রার্থীরাই আবেদন করতে পারবেন এবং আবেদনের বিস্তারিত তথ্য আলোচনা নিম্নে বর্ণনা করে তুলে ধরা হয়েছে। যেকোনো প্রকার বিজ্ঞপ্তি সবার আগে জানতে ভিজিট করুন newssrc.com এবং আপনার সুভিদার্থে এই সাইটের নোটিফিকেশন চালু করে রাখুন।

আরও দেখতে পারেন

খাদ্য অধিদপ্তর নিয়োগ সঙ্ক্রান্ত জরুরি সতর্কীকরণ বিজ্ঞপ্তি ( জরুরি বিজ্ঞপ্তি নং-০১)

এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, খাদ্য অধিদপ্তরের বিভিন্ন পদে নিয়োগ প্রদানের লক্ষ্যে এমসিকিউ/লিখিত পরীক্ষা গ্রহণ চলমান রয়েছে এবং পাশাপাশি নিয়োগবিধি আনুযায়ী বিভিন্ন সময়ে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। নিয়োগ কার্যক্রমের বিভিন্নধাপে দালাল বা প্রতারক শ্রেণি খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের নিয়োগ সংক্রান্ত কাজে জড়িত কর্মকর্তাদের সাথে পরিচয় আছে বা যোগসাজশ স্থাপন করে দিবেন এমন প্রলোভন দেখিয়ে আবেদনকারী প্রার্থীদের থেকে প্রতারণার মাধ্যমে আর্থিক সুবিধা গ্রহণের চেষ্টা করতে পারে।

উল্লেখ্য যে, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় খাদ্য মন্ত্রী ও মাননীয় সচিব, খাদ্য মন্ত্রণালয় এর সুষ্পষ্ট ঘোষণা ও অঙ্গীকার মোতাবেক খাদ্য অধিদপ্তরের নিয়োগ প্রক্রিয়া শতভাগ স্বচ্ছতা ও দুর্নীতিমুক্ত পরিবেশ নিশ্চিতপূর্বক চলমান আছে। “মুজিব বর্ষের অঙ্গীকার, নিশ্চিত হবে যোগ্য ব্যক্তির নিয়োগ অধিকার” – এই মূলমন্ত্রকে বাস্তবায়ন করার জন্য খাদ্য অধিদপ্তরের কর্মকর্তাগণ সকলেই নিরলসভাবে যথাযথ কাজ করে যাচ্ছেন।


সুতরাং খাদ্য অধিদপ্তরাধীন নন-গেজেটেড কর্মচারী নিয়োগের বিষয়ে কোন দালাল বা প্রতারক চক্রের খপ্পরে পড়ে আর্থিক লেনদেন কিংবা অসদুপায় অবলম্বন না করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো। উক্ত বিজ্ঞপ্তির ব্যত্যয় করে কোন ব্যক্তি দালাল বা প্রতারক চক্রের সাথে নিয়োগ সংক্রান্ত কাজে কোনপ্রকার আর্থিক লেনদেনের সাথে জড়িত হলে কিংবা প্রতারণা করলে যথাযথ প্রমাণ সাপেক্ষে তাদেরকে ধরিয়ে দেওয়ার জন্যও অনুরোধ করা হলো। খাদ্য অধিদপ্তরের কোন কর্মকর্তা/কর্মচারী নিয়োগ সংক্রান্ত কাজে অনৈতিক কর্মকান্ড/আর্থিক অনিয়মে জড়িত হওয়ার প্রমাণ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

খাদ্য অধিদপ্তর নিয়োগ সঙ্ক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি

(জরুরি বিজ্ঞপ্তি নং-০২)

অফিস আদেশ


লক্ষ্য করা যাচ্ছে যে, খাদ্য অধিদপ্তরাধীন কর্মচারীগণের অনেকেই যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই প্রকাশিত বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে আবেদন করে থাকেন। সরকারী কর্মচারী (আচরণ) বিধিমালা, ১৯৭৯ এর ১৭ নম্বর অনুচ্ছেদে নিম্নরূপ উল্লেখ রয়েছে:
“কোন সরকারি কর্মচারী সরকারের তথা যথাযথ কর্তৃপক্ষের পূর্বানুমোদন ব্যতিরেকে সরকারি কার্য ব্যতীত অন্য কোন চাকরি বা কার্য গ্রহণ করতে পারবেন না”। এই অবস্থায়, খাদ্য অধিদপ্তরে কর্মরত কর্মচারীগণকে প্রকাশিত বিভিন্ন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদে আবেদন করার ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন নিয়ে আবেদন করার জন্য অনুরোধ করা হলো এবং এতে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন রয়েছে।

আগত খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সঙ্ক্রান্ত তথ্য

আমাদের এই ওয়েবসাইট এ নিয়মিত কর্তৃপক্ষ হতে প্রকাশিত হওয়া মাত্রই বিভিন্ন নিয়োগ বিজ্ঞপ্তি সঙ্ক্রান্ত সকল তাথ্য বিস্তারিত ভাবে প্রকাশ করা হয়ে থাকে। খাদ্য অধিদপ্তর কর্তৃক যেকোনো নিয়োগ সঙ্ক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়া মাত্রই আমাদের সাইটে সেগুলোর বিস্তারিত আলোচনা পেয়ে যাবেন। খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সঙ্ক্রান্ত যেকোনো প্রকার আপডেট পেতে আমাদের সাইটের নোটিফিকেশান চালু করে রাখুন। আমরা খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সঙ্ক্রান্ত যেকোনো তথ্য সঠিকভাবে সত্যতা যাচাই করে বিস্তারিত আলোচনা আমাদের সাইটে প্রকাশ করার যথাযথ চেষ্টা করবো। ধন্যবাদ!

Food Department Job Circular 2023

এই ওয়েবসাইটে দৈনিক সরকারি, বেসরকারি, এনজিও, গ্রুপ ও বিভিন্ন সময় জরুরি নিয়োগ বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয় যেগুলোর অনেকটাই আপনার যোগ্যতা অনুযায়ীও মিলে যেতে পারে। আপনি যদি খাদ্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখিত শূন্যপদসহ চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির মতো বিভিন্ন চাকরির নিয়মিত আপডেট পেতে চান, তবে ভিজিট করুন newssrc.com। আপনি যদি একজন চাকরি প্রার্থী হয়ে থাকেন তবে উক্ত সাইটটিতে গিয়ে অন্যান্য বিজ্ঞপ্তি দেখতে পারেন যা আপনারও উপকারে আসতে পারে।

একইসাথে আপনার পরিচিত চাকরি প্রার্থীদেরও অবশ্যই এই নিয়োগ বিজ্ঞপ্তি ও অন্যান্য চাকরি বিজ্ঞপ্তিগুলো শেয়ার করে তাদেরকেও উপকৃত হওয়ার সুযোগ করে দিতে পারেন কারণ এই সাইটে শতভাগ সঠিক নিয়োগ বিজ্ঞপ্তি সঙ্ক্রান্ত সকল তথ্য প্রকাশ করার নিশ্চয়তা দেওয়া হয়। আশা করি, প্রতিটি নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে আপনিও উপকৃত হন এবং আপনার পরিচিত চাকরি প্রত্যাশীদের চাকরি পাওয়ার সুযোগ করে দিবেন।

Leave a Comment