পরিবেশ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

আপনার মূল্যবান ভোটটি দিন

পরিবেশ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩DOE Job Circular 2023: পরিবেশ অধিদপ্তর কর্তৃক নিম্নেবর্ণিত ১৩টি পদে মোট ২৭৫জন(২৭টি স্থায়ী, ২৪৮টি অস্থায়ী) প্রার্থী নিয়োগের জন্য যোগ্যতা সম্পন্ন বাংলাদেশের নাগরিকদের থেকে পূরণকৃত আবেদনপত্র আহ্বান করা হচ্ছে। চলমান সকল সরকারি-বেসরকারি চাকরির বিজ্ঞপ্তি পেতে ভিজিট করুন newssrc.com

পরিবেশ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি সংক্ষিপ্ত বিবরণ

প্রতিষ্ঠানের নামপরিবেশ অধিদপ্তর (Department of Environment)
চাকরির ধরনসরকারি চাকরি
পদ/ক্যাটাগরি সংখ্যা১৩টি
প্রার্থী নিয়োগ সংখ্যা২৭৫জন (২৭টি স্থায়ী, ২৪৮টি অস্থায়ী)
আবেদন করার মাধ্যমঅনালাইন
আবেদন করার বয়সবিজ্ঞপ্তিতে উল্লেখিত রয়েছে
আবেদন প্রকাশের তারিখ২৭ ডিসেম্বর, ২০২২
আবেদন শুরু করার তারিখ৫ জানুয়ারি, ২০২৩
আবেদন করার শেষ তারিখ৫ ফেব্রুয়ারি, ২০২৩
পরিবেশ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

পরিবেশ অধিদপ্তর নিয়োগ ২০২৩ সার্কুলার

পরিবেশ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি
পরিবেশ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি
পরিবেশ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি
পরিবেশ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩
আবেদনের শেষ তারিখঃ ৫ ফেব্রুয়ারি, ২০২৩

পরিবেশ অধিদপ্তর নিয়োগ ২০২৩ঃ আবেদনের ঠিকানা

এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রত্যাশী প্রার্থীদেরকে আগামী ৫ ফেব্রুয়ারি, ২০২৩ এর মধ্যে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইন ব্যতীত ডাকযোগ বা অন্যকোন মাধ্যমে আবেদন গ্রহণযোগ্য নয়। সরাসরি অনলাইনে আবেদন করতে নিচের বাটনটিতে ক্লিক করুন। 

পরিবেশ অধিদপ্তর নিয়োগ ২০২৩ঃ আবেদনের শর্তাবলি

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রতিটি প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় সকল সনদ/অনাপত্তি/কাগজপত্রাদির মূলকপি প্রদর্শনপূর্বক পূরণকৃত আবেদন পত্রসহ প্রতিটির ১টি করে সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে। যেসকল কাগজপত্র উপস্থাপন করতে হবে তার তালিকা নিম্নরুপঃ

  • শিক্ষাগত যোগ্যতার সকল সনদ জমা দিতে হবে।
  • জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ জমা দিতে হবে।
  • জাতীয় পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে।
  • প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র জমা দিতে হবে।
  • মুক্তিযোদ্ধা, এতিম নিবাসী ও শারীরিক প্রতিবন্ধী, উপজাতি এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা কোটায় আবেদনকারীদের ক্ষেত্রে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদপত্র জমা দিতে হবে।
  • প্রজাতন্ত্রের কর্মে অথবা সরকারি/আধাসরকারি/স্বায়ত্তশাসিত সংস্থা/স্থানীয় কর্তৃপক্ষের অধীনে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে নিয়োগকারী কর্তৃপক্ষ প্রদত্ত অনাপত্তিপত্রের সত্যায়িত কপি জমা দিতে হবে।
  • যদি আবেদনকারী প্রার্থী মুক্তিযোদ্ধা/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, পুত্র-কন্যার পুত্র-কন্যা হয়ে থাকে, তবে আবেদনকারী যে বীর মুক্তিযোদ্ধার/শহিদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, পুত্র-কন্যার পুত্র-কন্যা তার সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি জমা দিতে হবে।

DOE Job Circular 2023

পরিবেশ অধিদপ্তর বাংলাদেশ সরকারের একটি পরিবেশ সংরক্ষণে দায়িত্বশীল অধিদপ্তর। পরিবেশ অধিদপ্তর ঢাকায় অবস্থিত। এটি পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রালয় এর অধীনস্থ একটি বিভাগ এবং বর্তমানে ড. আবদুল হামিদ এই অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্তরত অবস্থায় রয়েছেন।

কর্তৃপক্ষ থেকে প্রকাশিত হওয়া মাত্রই দৈনন্দিন এই ওয়েবসাইটে পরিবেশ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তির মতো বিভিন্ন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তাই নিয়মিত এরকম চাকরির নিয়োগ বিজ্ঞপ্তির আপডেট পেতে ভিজিট করুন newssrc.com | আজকের আলোচনা শেষ পর্যন্ত পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার নিকতস্ত চাকরি করতে আগ্রহী প্রার্থী থাকলে এই বিজ্ঞপ্তিটি তাদের নিকট শেয়ার করে পৌছিয়ে দিতে ভুলবেন না। ধন্যবাদ!

Leave a Comment