poco x3 price in bangladesh

শাওমি ব্র্যান্ডের POCO সিরিজটি দিন দিন সবার চোখের দৃষ্টান্তে ফোটেঁ উঠছে । বিশেষ করে POCO সিরিজের POCO X3 ডিভাইসটি বর্তমান মার্কেট কপিয়ে চলছে । আজ আমরা POCO X3 ডিভাইসটি নিয়ে একটি আর্টিকেল আপনাদের সামনে উপস্থাপন করবো , আশা করি এতে আপনি খুব উপকৃত হবেন।

Poco X3 NFC

ডিভাইসটি প্রথম বারের মত বাংলাদেশে রিলিজ হয়েছিল September 8, 2020 এ । আমরা ডিভাইসটিতে দুটি কালারে পাই , Cobalt Blue এবং Shadow Gray

Connectivity :

ডিভাইসটি Hybrid Dual Nano SIM স্লট ক্ষমতা সম্পন্ন এবং 2G, 3G, 4G  পর্যন্ত নেটওয়ার্ক দ্বারা চালিত হতে পারবে ।Wifi এর ক্ষেত্রে আমরা পাচ্ছি dual-band, Wi-Fi direct, Wi-Fi hotspot । সাথে আরও থাকছে Bluetooth(v5.1, A2DP, LE) , GPS(A-GPS, GLONASS, BDS) , Radio ( FM, recording ) , USB TYPE-C(v2.0) । অতিরিক্ত হিসেবে আমরা পাচ্ছি OTG, Infrared , NFC ইত্যাদি । 

Body Items :

ডিভাইসটির ডিসপ্লের গঠনের দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি এটি Punch-hole স্টাইলে গঠন করা হয়েছে । ডিভাইসটির ডিসপ্লে এবং পেছন সাইটে আমরা খেয়াল করলে পাচ্ছি Gorilla Glass 5 front, plastic back, aluminum frame । ডিভাইসটি ওয়াটার প্রুফ এবং ওয়াটার রেসিসটেন্স এর জন্য আমরা পাচ্ছি IP53 certified splash-resistant । ডিভাইসটির ওজন হচ্ছে 215  গ্রাম এবং ডাইমেনশন এর জন্য রয়েছে 165.3 x 76.8 x 9.4 millimeters । 

Display :

ডিভাইসটির ডিসপ্লের দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি ৬.৬৭ ইঞ্চির একটি Full HD+ 1080 x 2400 pixels (395 ppi) রেজুলেশনের ক্ষমতা সম্পন্ন একটি ডিসপ্লে যা ৫ম তম কর্ণিং গোরিলা গ্লাসের প্রটেকশন । সাথে ফিচারস হিসেবে আরও থাকছে 120Hz refresh rate, HDR10, 450 nits brightness । 

Camera quality :

প্রাইমারি ক্যামেরার ক্ষেত্রে আমরা পাচ্ছি Quad 64+13+2+2 Megapixel এর একটি ক্যামেরা যেটির ফিচারস হিসেবে থাকছে PDAF, dual-LED flash, ultrawide, macro, depth, Sony IMX682 sensor & more এবং এটিতে Ultra HD 4K (2160p) , gyro-EIS ভিডিও রেকর্ডিং করা যাবে । অন্যদিকে , Selfie camera এর ক্ষেত্রে আমরা পাচ্ছি 20 Megapixel এর একটি ক্যামেরা জার ফিচারস হিসেবে থাকছে HDR, f/2.2, 1/3.4″, 0.8µm & more ebon এটিতে Full HD (1080p) ভিডিও রেকর্ডিংও করা যাবে ।  

Battery :

ডিভাইসটির ব্যাটারি হিসেবে আমরা পাচ্ছি Lithium-polymer 5160 mAh (non-removable) যার ফাস্ট চার্জিং হিসেবে থাকছে 33W Fast Charging (62% in 30 minutes, 100% in 65 minutes) যা এই ডিভাইসটির আরেকটি ভালো দিক ।

Storage and performance : 

ডিভাইসটি Android 10 (MIUI 12) অপারেটিং সিস্টেমে চালিত । এতে রয়েছে Qualcomm Snapdragon 732G (8 nm) এর একটি শক্তিশালী  চিপসেট এবং প্রসেসর হচ্ছে Octa core, up to 2.2 GHz । ডিভাইসটি GPU হিসেবে দেওয়া আছে Adreno 618 এবং এর সাথে অতিরিক্ত হিসেবে দেওয়া আছে LiquidCool 1.0 Plus Technology যা এই ডিভাইসটিতে যে কোনো প্রকার হাই গ্রাফিক্সের অ্যাপ্লিকেশন গুলো ভালো ভাবে রান করতে পারে। ডিভাইসটিতে র‍্যাম ও রোম হিসেবে আমরা দুটি ভেরিয়েনট দেখতে পাই ।  যেমন :- 6/64 GB এবং 6/128 GB ও সাথে রয়েছে UFS 2.1 । 

Sound :

ডিভাইসটিতে  সাউন্ডের ক্ষেত্রে আমরা পাচ্ছি 3.5mm Jack এবং ফিচারস হিসেবে থাকছে Loudspeaker (stereo speakers), 24-bit/192kHz audio । ডিভাইসি তে আপনার পাচ্ছেন ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলক । সাথে সেন্সর হিসেবে থাকছে Fingerprint, Accelerometer, Gyroscope, Proximity, E-Compass

Poco X3 NFC ডিভাইসটির ডিসপ্লেটি 6.67 ইঞ্চি ফুল HD+ IPS LCD স্ক্রিন দিয়ে তৈরি করা  হয়েছে । ডিভাইসটির ডিসপ্লেটি একটি মধ্যম পাঞ্চ-হোল ফ্রন্ট ক্যামেরা হিসেবে ডিজাইন করা হয়েছে। ডিভাইসটি সামনের দিকে শক্তিশালী ৫ম তম কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত করা রয়েছে।

 পিছনের ক্যামেরাটিতে পিডিএএফ, আল্ট্রাওয়াইড, ডুয়াল-এলইডি ফ্ল্যাশ, ডেডিকেটেড ম্যাক্রো ক্যামেরা, সনি (IMX 682) সেন্সর, এইচডিআর, ডেপথ সেন্সর ইত্যাদি এবং 4k ভিডিও রেকর্ডিং সহ কোয়াড 64+13+2+2 মেগাপিক্সেল ক্যামেরা দিয়ে তৈরি করা হয়েছে। সামনের ক্যামেরাটি একক 20 এমপি।

Poco X3 NFC একটি 33W ফাস্ট চার্জিং সলিউশন সহ 5160 mAh বড় ব্যাটারি দিয়ে তৈরি করা হয়েছে। ডিভাইসটিতে আপনারা পাচ্ছেন 6 জিবি র‍্যাম, 2.3 গিগাহার্টজ অক্টা-কোর সিপিইউ এবং অ্যাড্রেনো 618 জিপিইউ । ডিভাইসটি একটি Qualcomm Snapdragon 732G (8 nm) চিপসেট দ্বারা চালিত এবং  64 বা 128 জিবি ইন্টারনাল স্টোরেজ এবং শেয়ার্ড মাইক্রোএসডি স্লট দিয়ে এটিকে তৈরি করা হয়েছে। এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে ।

অন্যান্য ফিচারের দিয়ে খেয়াল করলে আমরা পাচ্ছি  এফএম রেডিও, ইউএসবি টাইপ-সি, ডুয়াল সিম, ইনফ্রারেড, ফেস আনলক, লিকুইডকুল টেকনোলজি এবং এনএফসি ইত্যাদি।

যেকোনো প্রকার ফোনের সকল তথ্য পেতে কমেন্টে মডেলটি লিখে রাখুন । আশাকরি নির্ভুল তথ্য দেওয়ার চেষ্টা করব ।

আপনার জন্য –

রেডমি নোট ১১এস ফোনের দাম বাংলাদেশ 

রেডমি নোট 11 প্রো বাংলাদেশ প্রাইস

কম দামে ভালো ফোন ২০২২ বাংলাদেশ

Leave a Comment