রেডমি নোট ১০ প্রো ম্যাক্স প্রাইস ইন বাংলাদেশ

নিত্যনতুন আকর্ষণীয় মডেলের ডিভাইস বাজারে লঞ্চ করে বাংলাদেশের বাজার কাপিয়ে তুলছে জনপ্রিয় শাওমি ব্র্যান্ডটি।

বরাবরের মতো এমনি একটি শাওমি ডিভাইস যার মডেল হচ্ছে রেডমি নোট ১০ প্রো ম্যাক্স । আজ আমরা এই হ্যান্ডসেটটি নিয়ে আলোচনা করবো।ডিভাইসটি প্রথমে ২০২১ সালের ১৮ই মার্চ বাংলাদেশে লঞ্চ হয়েছিল । 

1.Connectivity

ডিভাইসটির ইন্টারনেট সক্ষমতার দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি 2G,3G,4G নেটওয়ার্কের সাথে পাচ্ছি ডুয়াল ন্যানো সিম । Wifi এর ক্ষেত্রে এখানে দেওয়া হয়েছে dual-band, Wi-Fi direct, Wi-Fi hotspot । সাথে থাকছে Bluetooth ( v5.1, A2DP, LE) , GPS(A-GPS, GLONASS, BDS), Radio(FM) । USB এর ক্ষেত্রে আমরা পাচ্ছি USB Type-C(v2.0) যার সাথে আরো থাকছে OTG ।

2.Body

ডিভাইসটির বডি স্পেসিফিকেশনের দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি Punch-hole স্টাইল ডিজাইন করা একটি ডিসপ্লেসহ Gorilla Glass 5 front, glass back, plastic frame দ্বারা সুরক্ষিত। ডিভাইসটি ওয়াটার প্রুফ নয় তবে এখানে দেওয়া আছে IP53 dust and splash protection

ডিভাইসটির ডাইমেনশন হচ্ছে 164.5 x 76.2 x 8.1 millimeters এবং এর ওজন হল 192 grams ।

3.Display 

ডিভাইসটির ডিসপ্লে সেকশনের দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি 6.67 ইঞ্চির একটি Full HD+ 1080 x 2400 pixels (395 ppi) রেজুলেশনের একটি ডিসপ্লে যাতে দেওয়া হয়েছে Super AMOLED Touchscreen যা এই ডিভাইসটির ডিসপ্লেটিকে আরো আকর্ষণীয় করে তোলে। ডিভাইসটির ডিসপ্লে টি Corning Gorilla Glass 5 দ্বারা সুরক্ষিত এবং এর ফিচার্সের দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি 120Hz refresh rate, HDR10, 450 nits / 1200 nits

ডিসপ্লে টি সুপার অ্যামোলেটেড হওয়ায় হাই রেজুলেশন এর মুভি বা হাই গ্রাফিক্সের গেম গুলো আপনার কাছে অনেকটাই রিয়ালিস্টিক মনে হবে এবং এতে অত্যন্ত উন্নত মানের প্রটেকশন থাকায় এর ডিসপ্লে নিয়ে আপনাকে দ্বিতীয়বার মাথা ঘামাতে হবে না।

Back camera 

ডিভাইসটির পেছনের ক্যামেরাটি হচ্ছে Quad 108+8+5+2 Megapixel ক্ষমতা সম্পন্ন একটি ক্যামেরা এবং ফিচার্সের দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি Dual-pixel PDAF, LED flash, HDR, 118º ultrawide, macro, depth & more এবং এতে Ultra HD (2160p) ভিডিও রেকর্ডিং করা যাবে।

Selfie camera

ডিভাইসটি সেলফি ক্যামেরার দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি 16 Megapixel ক্ষমতাসম্পন্ন একটি ক্যামেরা সাথে এর ফিচার্স হিসেবে থাকছে F/2.5, HDR, 1/3.06″, 1.12µm & more এবং এতে ভিডিও রেকর্ডিং করা যাবে । 

Battery 

ডিভাইসটির ব্যাটারি সক্ষমতার দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি Lithium-polymer 5020 mAh (non-removable) ক্ষমতা সম্পন্ন একটি ব্যাটারি এবং এতে ফাস্ট চার্জিং হিসেবে থাকছে 33W Fast Charging (60% in 30 minutes, 100% in 75 minutes)

Storage and performance

ডিভাইসটির অফিসিয়াল ভাবে দুটি ভ্যারেন্টি পাওয়া যায় । একটি হচ্ছে ram-6GB ও rom-64GB অথবা 128GB । আরেকটি হচ্ছে ram-8GB ও rom-128GB ।

ডিভাইসটিতে অপারেটিং সিস্টেমের ক্ষেত্রে দেওয়া হয়েছে Android 11 (MIUI 12) । ডিভাইসটির প্রসেসর হচ্ছে Octa core, up to 2.3 GHz এবং এতে চিপসেট হিসেবে দেওয়া রয়েছে Qualcomm Snapdragon 732G (8 nm)। সাথে GPU এর ক্ষেত্রে আমরা পাচ্ছি Adreno 618

ডিভাইসটির এই স্টোরেজ এবং স্পেসিফিকেশনে আপনি যেকোনো ধরনের হাই গ্রাফিক্স ও রেজুলেশন সম্পন্ন গেম রান করতে পারবেন , আশা করি কোন সমস্যা পাবেন না।

ডিভাইসটির সাউন্ডের ক্ষেত্রে দেওয়া রয়েছে 3.5mm Jack এবং ফিচারস হিসেবে থাকছে Loudspeaker (stereo speakers), 24-bit/192kHz audio । ডিভাইসটিতে আপনার পাচ্ছেন Side-mounted ফিঙ্গারপ্রিন্ট এবং সাথে Face Unlock

অতিরিক্ত হিসেবে দেওয়া রয়েছে Fingerprint, Accelerometer, Gyroscope, Proximity, E-Compass সেন্সর এবং Notification Light ।

শাওমি রেডমি নোট টেন প্রো ম্যাক্স মোবাইল দিয়ে ডিসপ্লেটি হচ্ছে 6.67 ইঞ্চি এবং Full HD+ সুপার AMOLED স্ক্রিন। এর সামনের দিকে একটি সেন্টার পানচুয়াল ডিজাইন করা হয়েছে। ডিভাইসটির ডিসপ্লে পঞ্চম তম গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত। 

এখানে আমরা পাচ্ছি পিডিএএফ, আল্ট্রাওয়াইড, ডেপথ সেন্সর, ডেডিকেটেড ম্যাক্রো ক্যামেরা ইত্যাদি এবং ভিডিও রেকর্ডিং এর ক্ষেত্রে রয়েছে 4k আল্ট্রা এইচডি ভিডিও রেকর্ডিং সাথে  ব্যাক ক্যামেরাটি কোয়াড 108+8+5+2 Megapixel ক্ষমতাসম্পন্ন। Redmi Note 10 Pro Max ডিভাইসটিতে রয়েছেb33W ফাস্ট চার্জিং সলিউশন সহ 5020 mAh বড় ব্যাটারির। 

ডিভাইসটিতে  6 বা 8 GB RAM, 2.3 GHz অক্টা-কোর CPU এবং Adreno 618 GPU পর্যন্ত দেওয়া হয়েছে। ডিভাইসটি একটি Qualcomm Snapdragon 732G (8 nm) চিপসেট দ্বারা চালিত হয়। এখানে আমরা পাচ্ছি 64 বা 128 জিবি অভ্যন্তরীণ স্টোরেজ এবং সাথে থাকছে ডেডিকেটেড মাইক্রোএসডি স্লট । 

এই ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া আছে।অন্যান্য ফিচারের ক্ষেত্রে দেওয়া হয়েছে ইউএসবি টাইপ-সি, ডুয়াল সিম, ফেস আনলক, ইনফ্রারেড ইত্যাদি।

যেকোনো মডেলের ফোনের বিস্তারিত তথ্য লাগলে কমেন্টে মডেলটি লিখেন। শতভাগ নির্ভুল তথ্য দেওয়ার চেষ্টা করব।

Leave a Comment