রেডমি নোট 7 বাংলাদেশ প্রাইস

বাংলাদেশের রেডমী সিরিজের প্রথম বাজার কাপিয়ে সবার নজর কেড়েছিল Redmi note 7 ডিভাইসটি।

ডিভাইসটি এত পরিমাণ জনপ্রিয়তা পেয়ে ছিল যে এই ডিভাইসের পুরাতন ব্যাবহার কারীরা এখনও এই ডিভাইসটি ব্যবহার করেন এবং এখনও এই ডিভাইসটি কিনতে ইচ্ছুক । আজ আমরা জনগণের মন কেড়ে নেয়া এই ডিভাইসটি নিয়ে আলোচনা করবো ।

Redmi note 7 

ডিভাইসটির মডেল হচ্ছে Global (48+5 MP) এবং এটি প্রথম বারের মত রিলিজ হয়েছিল March 2019 । ডিভাইসটি ৩টি কালারে পাওয়া যায় । যথা:-Onyx Black, Sapphire Blue, Ruby Red

Connectivity :

ডিভাইসটি Hybrid Dual Nano SIM2G,3G,4G ক্ষমতা সম্পন্ন । WLAN ও ওয়াইফাই সক্ষমতার ক্ষেত্রে আমরা পাচ্ছি dual-band, Wi-Fi direct, Wi-Fi hotspot । ডিভাইসটিতে রয়েছে GPS (A-GPS, GLONASS, BDS) , Radio ( FM, recording) , USB Type-C ( v2.0 ) , OTG এবং Bluetooth (v5.0, A2DP, LE) ।

Body :

ডিভাইসটির গঠনের দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি  Minimal Notch স্টাইল দ্বারা গঠিত। এটিতে Gorilla Glass 5 front & back, plastic frame মেটেরিয়াল ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি 159.2 x 75.2 x 8.1 millimeters ডেনমেনশন দ্বারা গঠিত এবং এর ওজন হচ্ছে 186 grams

একটা কথা বলে রাখা ভালো যে , ডিভাইসটি ওয়াটার প্রুফ নয় তবে এটিতে P2i nanocoating / splash-resistant রয়েছে যা কিছু সময়ের জন্য ডিভাইসটিতে পানি ঢুকতে রোধ করবে।

Display :

ডিভাইসটির ডিসপ্লে ৬.৩ ইঞ্চি এবং এর রেসুলেশন হচ্ছে Full HD+ 1080 x 2340 pixels (409 ppi) । ডিভাইসটির টেকনোলজির দিকে খেয়াল করলে আমরা পাচ্ছি In-Cell LCD Touchscreen এবং ফিচারস এর জন্য আমরা পাচ্ছি Multitouch । প্রটেকশন হিসেবে থাকছে Corning Gorilla Glass 5

Back camera :

ডিভাইসটির প্রাইমারি ক্যামেরা হিসেবে আমরা পাচ্ছি Dual 48+5 Megapixel এবং ফিচারস হিসেবে থাকছে PDAF, dual-LED flash, HDR, depth sensor & more । আরও সাথে থাকছে Full HD (1080p), EIS ভিডিও রেকর্ডিং ।

Front camera :

সেলফি ক্যামেরা হিসেবে আমরা পাচ্ছি 13 Megapixel এবং ফিচারস হিসেবে থাকছে 1.12µm, f/2.0, HDR, portrait, face detection । সাথে আরও থাকছে Full HD (1080p) ভিডিও রেকর্ডিং ।

Battery :

ডিভাইসটি একটি শক্তিশালী Lithium-polymer 4000 mAh (non-removable) দ্বারা গঠিত ।সাথে রয়েছে Fast Charging: Quick Charge 4(10W charger included in the box ) ক্ষমতা সম্পন্ন। 

Storage And Performance :

ডিভাইসটি দুটি ভারিয়েনট এ পাওয়া যায় । যথা :- ৩/৩২ জিবি ও ৪/৬৪ অথবা ১২৮ জিবি । ডিভাইসটি চিপসেট ও প্রসেসর যথাক্রমে Qualcomm Snapdragon 660 (14 nm)Octa core, up to 2.2 GHz । এটিতে GPU রয়েছে Adreno 512 এবং এক্সট্রা মেমোরি কার্ড টি হচ্ছে up to 256 GB যেটি SIM 2 স্লটে বসানো যায় ।

Sound :

সাউন্ড এর ক্ষেত্রে এখানে দেওয়া আছে 3.5mm Jack ও ফিচারস হিসেবে দেওয়া আছে  Loudspeaker

Security :

সিকিউরিটি হিসেবে দেওয়া আছে Fingerprint (On the back) ও Face Unlock

ডিভাইসটিতে সেন্সর হিসেবে দেওয়া Fingerprint, Accelerometer, Gyro, Proximity, E-Compass, IR Blaster রয়েছে।

Xiaomi redmi note 7 ডিভাইসটি ৬.৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দ্বারা গঠিত । এটির ডিসপ্লেটি একটি ওয়াটারড্রপ-নচ ডিজাইনে তৈরি করা হয়েছে । ডিভাইসটির সামনে এবং পিছনে শক্তিশালী পঞ্চম তম কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত।

ডিভাইসটির ডিসপ্লে খুব ভালো ইকুইপমেন্ট দিয়ে তৈরি হওয়ার কারণে আপনি ফ্রিতে মোটামুটি ভালো রেজুলেশনের ভিডিও প্লে করতে পারবেন ও ভালো গ্রাফিক্স দেখতে পাবেন । পঞ্চম তম করনি গরিলা ধরা সুরক্ষিত থাকার কারণে প্রোটেকশন নিয়েও আপনার বেশি চিন্তিত হতে হবে না ।

পেছনের ক্যামেরাটি পিডিএএফ, ডুয়াল-এলইডি ফ্ল্যাশ, ডেপথ সেন্সর ইত্যাদি সহ ডুয়াল ৪৮+৫ এমপি এবং EIS সহ ফুল এইচডি ভিডিও রেকর্ডিং করা যায় । ডিভাইসটির সামনের ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেল ক্ষমতা সম্পন্ন  । ডিভাইসটির প্রাইমারি ক্যামেরা ও সেলফি ক্যামেরা দিয়ে আপনি ফুল এইচডি ভিডিও ক্যাপচার করতে পারবেন।

Redmi note 7 ডিভাইসটি 18W quick charge 4 দ্রুত চার্জিং সলিউশন সহ 4000 mah বড় শক্তিশালী ব্যাটারি সহ তৈরি করা হয়েছে । ডিভাইসটির ব্যাটারি কোয়ালিটি খুব ভালো হওয়ার জন্য এবং ফাস্ট চার্জিং থাকার জন্য ব্যাটারি ব্যাকআপও খুব ভালোই পাওয়া যায় ।

ডিভাইসটিতে 3 or 4 GB RAM 2.2 GHz অক্টা-কোর CPU এবং and Adreno 512 GPU পর্যন্ত রয়েছে । ডিভাইসটি call com Snapdragon 660 (14 nm) শক্তিশালী চিপসেট দ্বারা চালিত । ফোনটা ৩২৬৪ বা ১২৮ জিবি ইন্টার্নাল স্টোরেজ এবং শেয়ার মাইক্রো এসডি স্লট নিয়ে গঠিত ।

ফোনটিতে আপনারা অনায়াসে হাই গ্রাফিক্সের যেকোন অ্যাপ্লিকেশন বা গেমস খুব ভালো হবে রান করতে পারবেন ।এই ডিভাইসটিতে আপনারা পাচ্ছেন ব্যাক-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর । 

যেকোনো মোবাইলের সঠিক তথ্য জানতে হলে কমেন্টে ডিভাইসটির মডেল লিখে রাখুন । আশা করি শতভাগ নির্ভুল তথ্য দেওয়ার চেষ্টা করব ।

আপনার জন্য –

রেডমি নোট ১১এস ফোনের দাম বাংলাদেশ 

রেডমি নোট 11 প্রো বাংলাদেশ প্রাইস

কম দামে ভালো ফোন ২০২২ বাংলাদেশ

Leave a Comment