আজকের ফুটবল খেলার খবর

আজকের ফুটবল খেলার তাজা খবর। আবারোও হ্যাটট্রিক করেছেন হল্যান্ড! গোলের নেশা পেয়ে বসেছে তাকে। ইতিহাসে প্রথমার্ধের খেলার শেষ দিকে গ্যারি লিনেকারে টুইট করেছেন,‘ যেভাবে তিনি এগোচ্ছেন, হ্যারি কেইনের আগেই অ্যালান শিয়েরারের রেকর্ড ভেঙে ফেলবেন।’

লিনেকারের টুইটে এই‘ তিনি’ হলেন ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আর্লিং হলান্ড। নটিংহাম ফরেস্টের বিপক্ষে আজ ইংলিশ প্রিমিয়ার লিগে নিজের পঞ্চম ম্যাচটি। আর শিয়েরারের রেকর্ড তো সবারই জানা। ইংলিশ প্রিমিয়ার লিগের খেললেন। ইতিহাসে সর্বোচ্চ ২৬০ গোলের রেকর্ড তাঁর। বর্তমান খেলোয়াড়দের মধ্যে কেইন সর্বোচ্চ ১৮৭ গোল নিয়ে ছুটছেন শিয়েরারকে ধরতে।

আর্লিং হলান্ড গোল – বরুসিয়া ডর্টমুন্ডে তিনি এটাই প্রমাণ করে এসেছেন। নরওয়েজিয়ান স্ট্রাইকারের গোলের ধারা ম্যানচেস্টার সিটিতেও অব্যাহত থাকবে এটাই ছিল তাঁর ভক্তদের প্রত্যাশা।

আজকের ফুটবল খেলার খবর , টানা দুই ম্যাচে হ্যাটট্রিক, পাঁচ ম্যাচে নয় গোল- এতটা কি ভাবতে পেরেছিল কেউ! কেউ ভাবুক আর না ভাবুক, মাত্র পাঁচ ম্যাচ খেলেই ফুটবল বিশ্লেষকদের এখন অনেক কিছু ভাবাতে শুরু করেছেন হলান্ড। গ্যারি লিনেকার যেমন প্রিমিয়ার লিগে অ্যালান শিয়েরারের সর্বোচ্চ গোলের (২৬০) রেকর্ড নিয়ে শঙ্কিত !

আর মাইকেল ওয়েন তো মনে করেছেন, গোল নিয়ে যত রেকর্ড, সবই ভেঙে ফেলবেন হল্যান্ড। দুই সাবেক ফুটবলারের কথা এক শব্দে নিয়ে ফেলে যা হয় সেটাই বলেছেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা – কিংবদন্তি হওয়ার সামর্থ রয়েছে হল্যান্ডের।

২২ বছর বয়সী হল্যান্ডকে নিয়ে এমনই ভবিষ্যদ্বানী করেছেন ম্যানচেস্টার সিটির কোচ গার্দিওলা। আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে হল্যান্ডের হ্যাটট্রিকের পরে গার্দিওলার বলেছিলেন, ‘এটা বিশেষ কিছু নয়। এমনটা সে আগে থেকেই করে আসছে।’

রসিকতার ছলে লিনেকারের এই দুজনের মধ্যে মাত্র ৫ ম্যাচ খেলা হলান্ডকে টেনে এনেছেন । তবে রসিকতা নয়, নরওয়ে তারকার গোলের নেশা দেখে কারও কারও মনে হতে পারে, এ তো রক্ত-মাংসে গড়া ‘গোলমেশিন’!

কাল রাতে নটিংহাম ফরেস্টের বিপক্ষে যখন আবারো হ্যাটট্রিক করলেন, সিটি কোচ তখনও নিজের উচ্ছাসে মন্তব্য করেন, আমরা যখন আর্লিংকে কিনে আনি, সবাই তখন বলেছে সে অতীতে কি করেছে, তার কাছে কিই- বা চাই আমরা। আশা করি সে এখনকার সময়টা উপভোগ করবে এবং আরো গোল করবে। যেটা সে নরওয়ে, অস্ট্রেলিয়া এবং জার্মানিতে করে এসেছে। আমরা জানতাম সে প্রতিভাবান।’

নটিংহামের বিপক্ষে সিটির ৬-০ গোলে জয়ের এই ম্যাচে হ্যাটট্রিক করেছেন হলান্ড। আজকের ফুটবল খেলার খবর, এই নিয়ে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক এবং ৫ ম্যাচে গোলসংখ্যা দাঁড়াল ৯। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথম ৫ ম্যাচে এত গোল আর কারও নেই। লিনেকার টুইটে আসলে ইআর মাইকেল ওয়েন তো মনে করছেন, গোল নিয়ে যত রেকর্ড, সবই ভেঙে ফেলবেন হল্যান্ড। 

হল্যান্ড ম্যাচের ১২ মিনিটে নিজের প্রথম টাচেই গোল করেন। ফিল ফোডেনের ক্রস থেকে বাঁ পায়ের আলতো টোকায়। ১১ মিনিট পর বক্সের ভেতর থেকে ডান পায়ের শটে তুলে নেন দ্বিতীয়টি এবং এরপর ৩৮ মিনিটে কর্নার থেকে হেডে হ্যাটট্রিক করেন, মানে ‘পারফেক্ট’ হ্যাটট্রিক বলতে যা বোঝায়! 

সামাজিক যোগাযোগমাধ্যমে হলান্ডকে তুলনা করা হচ্ছে ‘রোবট’ এর সঙ্গে। আজকের ফুটবল খেলার খবর, প্রথমার্ধে ১২বার বল ‘টাচ’ করেছেন হলান্ড। এর মধ্যে তিনটি শট নটিংহামের পোস্টে রেখে তিনটিতেই গোল! যাঁর এমন নিখুঁত নিশানা, তাঁকে যন্ত্রের সঙ্গে তুলনা না করে উপায় নেই।

১৯৯৯ সালের পর প্রথম প্রিমিয়ার লিগে উঠে আসা নটিংহাম তা ভালোভাবেই টের পেয়েছেন । সিটি যতবারই নটিংহামের বক্সে ঢুকেছে, মনে হয়েছে হলান্ড গোল করবেন।

বিরতির পর দারুণ খেলে জোড়া গোল তুলে নেওয়া আর্জেন্টাইন স্ট্রাইকার ইউলিয়ান আলভারেজ। তবে ম্যাচের সবচেয়ে সুন্দর গোলটি হোয়াও ক্যানসেলোর। ৫০ মিনিটে বক্সের বাইরে থেকে দুরপাল্লার বাঁকানো শটে বল জালে পাঠান।

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে গত শনিবার ১৯ মিনিটের ব্যবধানে (৬২ থেকে ৮১) হ্যাটট্রিক করেন হলান্ড। নির্ধারিত সময়ের ৬ মিনিট আগে তাঁকে তুলে নেওয়া হয়। আজকের ফুটবল খেলার খবর, আজ প্রথম গোল থেকে তৃতীয়টি করেছেন ২৬ মিনিটের ব্যবধানে।

ম্যাচের ৩৮ মিনিটের মধ্যে হ্যাটট্রিক তুলে নিয়ে নিজের গোল করার হারও বুঝিয়ে দিলেন মৌসুম শুরুর আগে ডর্টমুন্ড থেকে সিটিতে নাম লেখানো এই স্ট্রাইকার। দুই ম্যাচ মিলিয়ে এক ঘণ্টার মধ্যে ৬ গোল! আজ ৬৯ মিনিটে কেভিন ব্রুইনার বদলি হয়ে উঠে না গেলে কে জানে, হয়তো আরও গোল পেতেন!

প্রিমিয়ার লিগে এই নিয়ে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক পেলেন সাত খেলোয়াড়। হলান্ডের আগে সর্বশেষ ২০১৭ সালে এই নজির ছাড়েন টটেনহাম তারকা কেইন। সিটি কোচ পেপ গার্দিওলা গত মৌসুমে বলেছিলেন, আক্রমণভাগে সের্হিও আগুয়েরোর মতো কাউকে চান। আর্জেন্টাইন তারকা সিটিতে এসে নিজের প্রথম ৫ ম্যাচে ৬ গোল করেছিলেন। সে হিসেবে শুরুর দৌড়ে অন্তত আগুয়েরোকে পেছনে ফেলেছেন হলান্ড।

আপনার জন্য –

কোপা আমেরিকা চ্যাম্পিয়ন লিস্ট

Leave a Comment